বগুড়া করোনেশন ইনস্টিটিউশন এন্ড কলেজ, বগুড়া জ্ঞানই শক্তি
২৬ মার্চ ২০১৭ ইং উপলক্ষে সকল শিক্ষক , শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দকদের যথা সময়ে উপস্থিত থাকার জন্য বলা হল ।
প্রতিষ্ঠাতা ও প্রাক্তন অধ্যক্ষগণ
ভর্তির নিয়মাবলী

প্লে থেকে ৯ম শ্রেণী

  • ভর্তির আবেদনপত্র সংগ্রহ কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক প্রতিষ্ঠানের অফিস হতে ভর্তির আবেদন ফরম ও প্রসপেক্টাস নির্ধারিত ফি এর বিনিময়ে সংগ্রহ করা যাবে। ভর্তির আবেদন ফরম যথাযথ ভাবে পূরণ করে তার সাথে পূর্ববর্তী স্কুলে পরীক্ষা পাশের প্রশংসাপত্র, নম্বরপত্র এবং ২ কপি রঙ্গিন পাসপোর্ট সাইজ সত্যায়িত ছবি সংযুক্ত করতে হবে।
  • ভর্তি পরীক্ষা কর্তৃপক্ষ কর্র্র্তৃক নির্ধারিত তারিখে ছাত্র-ছাত্রীদের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে হয়। ভর্তি পরীক্ষায় কর্তৃপক্ষ নির্ধারিত যোগ্যতা সূচক নম্বর প্রাপ্ত প্রার্থীদের মেধা তালিকা প্রণয়ন করা হয় এবং আসন সংখ্যার ভিত্তিতে মেধাক্রমে অনুযায়ী সংশ্লিষ্ট শ্রেণীতে ভর্তি করা হয়।
  • ভর্তি পরীক্ষায় বিষয়সমূহ- বাংলা, ইংরেজী, গণিত ও সাধারণ জ্ঞান।
  • ভর্তি প্রক্রিয়া ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের ভর্তি ফরম পূরণ করা হয়। প্রতিষ্ঠানের নিয়মানুযায়ী ব্যাংকে টাকা জমা দিয়ে ভর্তি কার্যক্রম সম্পন্ন করা হয়। ভর্তির সময় ২ কপি পাসপোর্ট ও ২ কপি স্ট্যাম্প সাইজ রঙ্গিন ছবি জমা দিতে হয় ।

একাদশ-দ্বাদশ শ্রেণী

  • ভর্তির আবেদনপত্র সংগ্রহ মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশের পর কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক কলেজ অফিস থেকে ভর্তির আবেদন ও প্রসপেক্টাস নির্ধারিত টাকার বিনিময়ে সংগ্রহ করতে হবে। যথাযথভাবে পূরণকৃত ভর্তির আবেদন ফরম এর সাথে এস. এস. সি./ সমমান পরীক্ষা পাশের প্রশংসাপত্র, মূল একাডেমিক ট্রান্সক্রিপ্ট, রেজিস্ট্রেশন ও প্রবেশ সত্যায়িত ফটোকপি এবং ২ কপি পাসপোর্ট সাইজ রঙ্গিন (ইধপশমৎড়ঁহফ যিরঃব পড়ষড়ঁৎ) সত্যায়িত ছবি সংযুক্ত করে যথাসময়ে কলেজ অফিসে জমা দিয়ে সিরিয়াল নম্বর সংগ্রহ করতে হবে।
  • একাদশ শ্রেণীতে ভর্তির যোগ্যতা এস.এস.সি/ সমমানের পরীক্ষায় ন্যূনতম জিপিএ ২। তবে জিপিএ ৫.০০ প্রাপ্ত প্রার্থীদের সরাসরি ভর্তি করা যেতে পারে। উল্লেখ্য, গোল্ডেন ৫.০০ প্রাপ্ত প্রার্থীদের বিনা বেতনে পড়ার সুযোগ দেয়া হবে।
  • ভর্তি প্রক্রিয়া প্রাপ্ত জিপিএ এর ভিত্তিতে ভর্তি করা হয়। সার্বিক তথ্যাবলী দিয়ে ভর্তি ফরমটি যথাযথভাবে পূরণ করে সেটি ভর্তি কমিটির নিকট জমা দিতে হবে। পূরণকৃত ফলমটি ভর্তি কমিটি কর্তৃক বাছাই হওয়ার পর ভর্তি কমিটির আহবায়কের সুপারিশ এবং অধ্যক্ষের অনুমতিক্রমে ব্যাংকের রশিদসহ ভর্তি ফরমটি কলেজ অফিসে জমা দিতে হবে। ভর্তির সময় ৪ কপি স্ট্যাম্প সাইজ সত্যায়িত রঙ্গিন ছবি (ইধপশমৎড়ঁহফ যিরঃব পড়ষড়ঁৎ) জমা দিতে হবে ।
সভাপতির বাণী
উত্তরবঙ্গের প্রবেশ দ্বার, পুন্ড্রনগর নামে খ্যাত বগুড়ার স্বনামধন্য বিদ্যাপীঠ হিসেবে বিস্তারিত
অধ্যক্ষের বাণী
ইসলাম প্রচারে অন্যতম সুফী শাহ্‌ সুলতান বলখি মাহী সাওয়ার (রাঃ) এর সৃতি বিজড়িত ভূমি বগুড়া শহরের কেন্দ্রস্থলে বিস্তারিত