বগুড়া করোনেশন ইনস্টিটিউশন এন্ড কলেজ, বগুড়া জ্ঞানই শক্তি
এখানে ২০১৮-১৯ শিক্ষা বর্ষে একাদশ শ্রেণিতে (বিজ্ঞন,মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখায়)ছাত্র-ছাত্রী ভর্তি চলছে ।
প্রতিষ্ঠাতা ও প্রাক্তন অধ্যক্ষগণ
বিদ্যোৎসাহী সদস্যের বাণী
বাংলার ঐতিহ্যবাহী প্রাচীনতম নগর সভ্যতার লীলাভূমী বগুড়া শহরের মধ্যস্থল ও প্রাণকেন্দ্রে অবস্থিত বগুড়া করোনেশন ইনস্টিটিউশন এ্যান্ড কলেজটি শহরের ভাল প্রতিষ্ঠানগুলোর মধ্যে একটি। এমন একটি শিক্ষা প্রতিষ্ঠানে ২য় বারের মত বিদ্যোৎসাহী সদস্য হতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

অত্র এলাকার নবনির্বাচিত একজন পৌর কাউন্সিলর হিসেবে এই টুকু অঙ্গীকার করতে পারি যে, যেহেতু প্রতিষ্ঠানটি আমার পৌর ০৩ নং ওয়ার্ডের আওতায় পড়ে সেহেতু আমি আমার সাধ্যমতো চেষ্টা করব ও সকল ক্ষেত্রে সহযোগীতা প্রদান করব এটিকে সামনের দিকে, উন্নতির দিকে নিয়ে যাওয়ার জন্য। আমার বিশ্বাস এ প্রতিষ্ঠানের পরিবেশ , শিক্ষা ব্যবস্থা , শিক্ষকবৃন্দের আন্তরিকতা সে দিকেই নিয়ে যাওয়ার ইঙ্গিত বহন করে। ভাবতেই অবাক লাগে যে , এ প্রতিষ্ঠান থেকে উত্তীর্ণ হওয়া কত শত মেধাবী ছাত্র-ছাত্রী আজ দেশ-বিদেশের বিভিন্ন স্থানে উচ্চ পদে নিয়োজিত আছেন।

তাদেরও প্রত্যাশা এ প্রতিষ্ঠানটি জাতীয়করণ হওয়া, এখন সময়ের ব্যাপার মাত্র। উপরন্তু এ বিশ্বাসও রাখি শ্রদ্ধেয় শিক্ষকমন্ডলী শ্রেণীকক্ষে যেভাবে পাঠদান করেন তাতে শিক্ষার্থীরা সৎ , আর্দশবান ও দেশপ্রেমিক হিসেবে গড়ে উঠবে এবং দেশের উন্নতির ক্ষেত্রে অনবদ্য ভূমিকা রাখবে। বগুড়ায় নগরায়ন ও শিল্পায়নের ব্যাপক প্রসারতার ফলে এখানে আরো শিক্ষা প্রতিষ্ঠান সরকারী হওয়া প্রয়োজন মর্মে স্থানীয় সংসদ সদস্য এ প্রতিষ্ঠানকে জাতীয়করণের জন্য পরপর তিনবার জাতীয় সংসদে দাবী তুলে ধরেছেন। তাছাড়া বিভিন্ন মহল থেকেও এ দাবী আরোও জোড়ালো হয়ে উঠেছে।

শুধু সরকার একটু সুদৃষ্টি দিলেই হয়তো বগুড়াবাসীর প্রাণের দাবী বাস্তবে রুপ লাভ করবে। আশা করছি ছাত্র-ছাত্রী , শিক্ষকবৃন্দ ও গভর্ণিং বডির সম্মিলিত প্রচেষ্টার মধ্য দিয়ে এ প্রতিষ্ঠান বগুড়ার মধ্যে সেরা বিদ্যাপীঠ হিসেবে স্বীকৃতি পাবে এবং অচিরেই জাতীয়করণের আওতায় চলে আসবে। এ প্রত্যাশা আমরা রাখি।

কবিরাজ তরুণ কুমার চক্রবর্তী
বিদ্যোৎসাহী সদস্য

সভাপতির বাণী
উত্তরবঙ্গের প্রবেশ দ্বার, পুন্ড্রনগর নামে খ্যাত বগুড়ার স্বনামধন্য বিদ্যাপীঠ হিসেবে বিস্তারিত
অধ্যক্ষের বাণী
ইসলাম প্রচারে অন্যতম সুফী শাহ্‌ সুলতান বলখি মাহী সাওয়ার (রাঃ) এর সৃতি বিজড়িত ভূমি বগুড়া শহরের কেন্দ্রস্থলে বিস্তারিত